1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নারী দলের দায়িত্ব পাচ্ছেন হাসান তিলকরত্নে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১৪২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন শ্রীলঙ্কা নারী দলের সদ্য সাবেক হওয়া হাসান তিলকরত্নে। নারী দলের প্রধান কোচ হিসেবে তাকে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল বুধবার (২৬ অক্টোবর) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করছেন।

নাদেল জানান নভেম্বর থেকেই কাজ শুরু করবেন তিলকরত্নে। তিনি বলেন, ‘নভেম্বর থেকে তিনি যোগ দেবেন। তার সঙ্গে এশিয়া কাপ চলাকালীন আমাদের কথা হয়েছিল। সেই কথা এখন চূড়ান্ত হয়ে গেছে। তিনি দুই একদিনের মধ্যে বাংলাদেশে আসবেন।’

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার তিলকরত্নে গত বছরের জুলাই মাসে দেশটির নারী দলের দায়িত্ব নেন। তার অধীনে গত এশিয়া কাপে পাকিস্তানকে টপকে ফাইনালে পর্যন্ত উঠেছিল লঙ্কনরা। ফাইনালে যদিও পরে পেরে উঠেনি ভারতের কাছে।

শ্রীলঙ্কার চাকরি ছেড়ে আগামী মাসের এক তারিখ থেকেই বাংলাদেশ দলের দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। বিসিবির সঙ্গে আপাতত দুই বছরের চুক্তি করছেন এই কোচ।

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী হাসান তিলকরত্নে শ্রীলঙ্কার হয়ে ৮৩ টেস্ট খেলেছেন। ৪২.৮৭ গড়ে ৪৫৪৫ রান করেছেন তিনি। ১১টি সেঞ্চুরি ও ২০টি ফিফটি তাঁর নামের পাশে। দেশের হয়ে ২০০ ওয়ানডে খেলে ২৯.৬০ গড়ে ৩৭৮৯ রান করেছেন হাসান। ২টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটির মালিক তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..